রোহিঙ্গা শিবিরে গোলাগুলিতে যুবক নিহত, আহত-১

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল •


টেকনাফে নয়াপাড়া শরণার্থী শিবিরে রোহিঙ্গা সন্ত্রাসীদের আধিপত্য বিস্তার ও পুর্ব শত্রুতার জের ধরে গোলাগুলি সংঘটিত হয়েছে। উক্ত ঘটনায় একজন নিহত বেশ কয়েকজন আহত হয়েছে।

তথ্য সূত্রে জানাযায়, ১৩ মার্চ (শনিবার) দিবাগত রাত ১১টার দিকে নিজেদের আধিপত্য বিস্তার নিয়ে রোহিঙ্গা সন্ত্রাসী সালমান গ্রুপ ও পুতিয়া গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ সৃষ্টি হয়। এতে ঘটনাস্থলে ১জন মারা যায়।
নিহত রোহিঙ্গা যুবক হচ্ছে, নয়াপাড়া রেজিষ্ট্রাট রোহিঙ্গা ক্যাম্প দিল মোহাম্মদ’র মো.জুবায়ের(২১)।

ক্যাম্পে থাকা রোহিঙ্গাদের কাছ থেকে তথ্য নিয়ে আরো জানাযায়, রোহিঙ্গা সন্ত্রাসী পুতিয়া রাতে জুবায়েরকে তুলে নিয়ে গিয়ে পার্শ্ববর্তী এলাকায় নিয়ে এসে গুলি করে মেরে ফেলে। নিহত যুবক সন্ত্রাসী সালমান শাহ গ্রুপের সক্রিয় সদস্য ছিল।

এদিকে সংঘটিত ঘটনার খবর পেয়ে সালমান শাহ গ্রুপের লোকজন প্রতিশোধ নিতে ১৪ মার্চ (রবিবার) ভোর ৪টার দিকে একই ব্লকের শেড নং-৮৬৪/৬, এমআরসি নং-৩১৬৪৪ এর বাসিন্দা শাহ আহমদের পুত্র মোঃ-জলিল ওরফে সুনিয়া (২২) কে এলোপাতাড়ি কুপিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে চলে যায়। এরপর উপস্থিত লোকজন রক্তাক্ত জলিলকে উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়। সেখানে সে আশংকাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছে বলে জানায় ক্যাম্পে থাকা রোহিঙ্গারা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ১৬ ব্যাটালিয়ন এপিবিএন পুলিশের অধিনায়ক এসপি মো.তরিকুল ইসলাম তারিক জানান,
এই ঘটনার পর ক্যাম্পে পুলিশের সন্ত্রাস বিরোধী অভিযান ও টহল জোরদার করা হয়েছে এবং সংঘটিত ঘটনার সাথে জড়িত অপরাধীদের ধরতে অভিযান এখনো অব্যাহত রয়েছে।